আলিম স্পেশাল সাপ্লিমেন্ট সুপার সাজেশন ও মডেল টেস্ট - সৃজনশীল রচনামূলক (প্রশ্নপত্র) (সাধারণ বিভাগ)

শ্রেণি : আলিম স্পেশাল সাপ্লিমেন্ট সুপার সাজেশন ও মডেল টেস্ট
সংস্করণ : ২০২৪
পৃষ্ঠা :২৭২
সর্বোচ্চ খুচরা মূল্য (MRP) : ৬০০ টাকা

Buy Link


বইটির বৈশিষ্ট্য:

 

সুপার সাজেশন : পরীক্ষা ২০২৫

সাজেশনটি বোর্ড পরীক্ষক, প্রশ্ন মডারেটর এবং বিষয়ভিত্তিক বিশেষজ্ঞ শিক্ষক কর্তৃক প্রণীত। আলিম পরীক্ষায় কমন উপযোগী গুরুত্বপূর্ণ প্রশ্নগুলোকে সাজেশন হিসেবে দেওয়া হয়েছে। সর্বাধিক গুরুত্বপূর্ণ বহুনির্বাচনি প্রশ্নের সমন্বয়ে ‘সুপার সাজেশন’ অংশটি তৈরি করা হয়েছে।

 

অধ্যায়ভিত্তিক পরীক্ষা প্রস্তুতি

২০২৫ সালের পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত সিলেবাস এবং প্রশ্নকাঠামো ও মানবন্টনের আলোকে সর্বাধিক গুরুত্বপূর্ণ প্রশ্নের সমন্বয়ে এ অংশটি তৈরি করা হয়েছে। এখানে বোর্ড পরীক্ষার প্রশ্নসহ সুপার সাজেশনের উত্তর অধ্যায়ভিত্তিক দেওয়া হয়েছে। যা ভালোভাবে অনুশীলন করলে অধ্যায়টির উপর তোমার পরীক্ষা প্রস্তুতি সম্পন্ন হবে। 

 

বোর্ড পরীক্ষাসহ কমন উপযোগী প্রশ্ন ও উত্তর

বোর্ড পরীক্ষার প্রশ্নের পাশাপাশি পরীক্ষায় কমন উপযোগী অধিক গুরুত্বপূর্ণ প্রশ্ন ও উত্তর দেওয়া হয়েছে। এ প্রশ্নগুলোর অনুশীলন তোমাকে সিলেবাসভুক্ত বিষয়বস্তুর ওপর যেকোনো প্রশ্নের উত্তর দিতে সহায়তা করবে।

 

বোর্ড পরীক্ষার প্রশ্নপত্র

চূড়ান্ত পরীক্ষার প্রশ্নের ধরন সম্পর্কে ধারণা দিতে দেওয়া হয়েছে সর্বশেষ অনুষ্ঠিত বিগত সালের আলিম পরীক্ষার প্রশ্নপত্র। এছাড়া আরো বিভিন্ন সালের পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তর ডাউনলোডের জন্য ইন্টারনেট লিংক অ্যাড্রেস দেওয়া হয়েছে বইটিতে।

 

এক্সক্লুসিভ মডেল টেস্ট

২০২৫ সালের পরীক্ষার্থীদের জন্য বোর্ড পরীক্ষার প্রশ্ন এবং টপ গ্রেড প্রশ্নের সমন্বয়ে ‘এক্সক্লুসিভ মডেল টেস্ট’ দেওয়া হয়েছে। ঘড়ি ধরে প্রতিটি মডেল টেস্ট দেওয়ার পর তুমি ‘উত্তরপত্র’ বইটির প্রদত্ত রচনামূলকের জন্য উত্তর নির্দেশনা অনুযায়ী অধ্যায়ভিত্তিক পরীক্ষা প্রস্তুতির অংশ থেকে উত্তর মিলিয়ে নেবে।


  আলিম স্পেশাল সাপ্লিমেন্ট সুপার সাজেশন ও মডেল টেস্ট বইটি উত্তরপত্র সহ একসাথে পাওয়া যাচ্ছে। ক্লিক করে দেখে নিন উত্তরপত্র বইটির বৈশিষ্ট্যসমূহ।